সাকিব থাকায় নিশ্চিন্ত মুরালিধরন

সাকিব থাকায় নিশ্চিন্ত মুরালিধরন

শনিবার মাঠে গড়াচ্ছে ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সের সাথে দীর্ঘদিনের সম্পর্ক ছেড়ে সাকিব মাঠে নামবেন সানরাইজার্স হায়দ্রাবাদের জার্সিতে। আর সাকিবকে দলে পেয়ে নিশ্চিন্ত দলটির বোলিং কোচ লঙ্কান কিংবদন্তী মুত্তিয়াহ মুরালিধরন।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান দলে থাকা মানেই যেকোন দলের জন্য বাড়তি সুবিধা। একজন অলরাউন্ডার হিসেবে সাকিব বোলিং- ব্যাটিং দুই দিকেই সমান ভূমিকা রাখতে পারবেন। তাইতো দলে নতুন করে এই অলরাউন্ডারকে পেয়ে বেশ স্বস্তি অনুভব করছেন মুরালিধরন। তাছাড়া সাকিবের সাথে এবার হায়দ্রাবাদের স্পিন আক্রমনে আছেন আফগান স্পিনার রশিদ ।

সাকিব আল হাসান এবং স্পিনার রশিদ খানকে নিশ্চিন্তে একাদশে রাখা নিয়ে টেস্ট ইতিহাসের সর্বোচ্চ উইকেটশিকারি মুরালিধরন বলেন,‘স্পষ্ট ভাবেই এবার বলা যায় যে আমরা দুজন স্পিনার খেলাতে পারব। কারণ সাকিব আল হাসান এমনিতে একজন অলরাউন্ডার।’

পাওয়ার প্লে এবং ডেথ ওভারের সাকিব আর রশিদকে ব্যবহার করা নিয়ে তিনি আরো যোগ করেন, ‘সবচেয়ে ভালো বিষয় হলো, সাকিব পাওয়ার প্লে এবং ডেথ ওভারে ভালো বল করতে পারবে। রশিদ খানও গত আসরে আমাদের উইকেটশিকারি বোলার ছিল। তাই আমরা পাওয়ার প্লে আর ডেথ ওভারে তাদেরকে দিয়েই ঘুরিয়ে ফিরিয়ে বল করাতে পারব।’

উল্লেখ, সানরাইজার্স হায়দ্রাবাদ আসরে নিজেদের প্রথম ম্যাচ খেলবে আগামী ৯ এপ্রিল। ঘরের মাঠে ঐদিন রাজস্থান রয়্যালসের বিপক্ষে লড়বে সাকিব-রশিদরা।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment